কোন ধর্মের জন্য নয়, সব সম্প্রদায়ের মানুষের জন্য বঙ্গবন্ধু স্বাধীনতা এনেছেন

403

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, কোন ধর্মের জন্য নয়, সব সম্প্রদায়ের মানুষের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের স্বাধীনতা এনেছেন। তাই এ সম্প্রীতি বজায় থাকবে, কোন অপশক্তি তা বিনষ্ট করতে পারবে না। 

গত বুধবার (১৬ ডিসেম্বর, ২০২০ইং) বিকেলে নগরীর দামপাড়া প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স হলে বিজয় দিবসের উপলক্ষে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সোহওয়ার্দী উদ্যানে স্মৃতি কমপ্লেক্স করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, পাক হানাদার বাহিনী যে স্থানে আত্মসমর্পণ করেছে, বঙ্গবন্ধুর দেওয়া ৭ মার্চের ভাষণের স্থান এবং ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর দেওয়া ভাষণের স্থান সংরক্ষণ করার জন্য মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় থেকে কাজ শুরু করা হয়েছে। এ বিষয়ে প্রকল্পও গ্রহণ করা হয়েছে। 
বঙ্গবন্ধুর মতো নেতা আর জন্মাবে না উল্লেখ করে মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার মোশাররফ বলেন, ৭ মার্চের ভাষণ ২১টি বছর বিএনপি জামাত স্বাধীনতা বিরোধিরা আমাদের বাজাতে দেয়নি। সে ভাষণ এখন বিশ্বে বিরল। ৭ মার্চের বঙ্গবন্ধুর দেওয়া অলিখিত সে ভাষণ হয়ে ওঠে বাঙালীর মুক্তির প্রেরণা। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর ভাষনের অক্ষরে অক্ষরে পালন করেছে। গুটি কয়েক রাজাকার ছাড়া সবাই ছিল মুক্তিযুদ্ধের পক্ষে ছিল।  
বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে কো-চেয়ারম্যান মোহাম্মদ ইউনুসের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীন আখতার, সিভাসুর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সালাম, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহসভাপতি আলতাফ হোসেন বাচ্চু, 
মুক্তিযোদ্ধা মহিউদ্দিন রাশেদ, শ্রমিক নেতা আবুল হোসেন আবু, চট্টগ্রাম মহানগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহবায়ক ফরিদ মাহমুদ, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।