বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান আবুল মনসুরের মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রীর শোক

765


মুক্তিযুদ্ধর বিজয় মেলা পরিষদ চট্টগ্রাম কো-চেয়ারম্যান মো: আবুল মনসুর আজ (২৬ জুলাই, রবিবার) চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতাল ইন্তেকাল করেছেন।

তার মৃত্যুতে গভীর শাক প্রকাশ করছন গণপ্রজাতন্ত্রী বাংলাদশ সরকারর শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী, মুক্তিযুদ্ধর বিজয় মলা পরিষদ চট্টগ্রামর চেয়ারম্যান ব্যরিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফল এম.পি ও মুক্তিযুদ্ধর বিজয় মেলা পরিষদ চট্টগ্রামের মহাসচিব মুহাম্মদ ইউনুছ।

এক যুক্ত বিবৃতিতে মুক্তিযুদ্ধের বিজয় পরিষদ চট্টগ্রাম থেকে বলা হয়েছে, একটি কঠিন দু:সময়ে দেশ ও দলীয় জনকল্যাণ নিবেদিত ছিলন একাত্তরের মহান মুক্তিযুদ্ধের গেরিলা প্লাটুন কমান্ডার মো: আবদুল মনসুর। তাকে হারিয়ে আমরা সকল শোকাহত। মরহুমের বিদেহী রুহের মাগফরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার-পরিজনর প্রতি সমবদনা জ্ঞাপন করছি।

বার্তা প্রেরক: মো: ইউনুছ, মহাসচিব
মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ, চট্টগ্রাম।

এদিকে গণমাধ্যমে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুছ জানান, আবদুল মনসুরের হৃদরোগ ছিল। পেস মেকারেও বসানো ছিল। তিন দিন আগেই কোভিড-১৯ পজেটিভ হওয়ার বিষয়টি তিনি ফোনে আমাকে জানান। হাসপাতালে দেখতে যেতে চাইলে তিনি নিষেধও করেন। শনিবার রাত দুইটার দিকে তার হার্ট এটাক হয়। তিনি এফএফ এর গেরিলা যোদ্ধা ছিলেন। ১৯৭১ সালে হাটহাজারী-ফটিকছড়ি অঞ্চলে প্লাটুন কমান্ডার হিসেবে যুদ্ধে অংশ নেন। আবদুল মনসুর ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন। তিনি নাজিরহাট কলেজের ভিপি ছিলেন। তিনি মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমাণ্ড কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান।

নগরীর ও আর নিজাম রোড জামে মসজিদে জানাজায় জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুজিবুল হকের নেতৃত্বে পুলিশের একটি দল মুক্তিযোদ্ধা আবদুল মনসুরকে গার্ড অব অনার প্রদান করে।